img

Hangout with IT Entrepreneurs at ByteCode

/
/
/
59 Views

বাইটকোডের ৫ম বছরে পদার্পণ উপলক্ষে IT এন্টারপ্রেনারদের সাথে আড্ডা।

আসলে আড্ডা টি হয়ে গেছে আরো ৪ দিন আগে, লিখার সময়ই পাচ্ছিলামনা। ইনবক্সে, মোবাইলে কয়েকজন বলেছেন আড্ডার সামারিটা জানানোর জন্য, তাই লিখতে বসা।
৩ ঘন্টার আড্ডাটি সব মিলিয়ে ভালোই ছিলো, সবাই এই সমস্ত আড্ডার ব্যাপারে পজেটিভ, সবাই চায় মাঝে মাঝে এমন আড্ডা হোক।
প্রথমে সবার পরিচয় পর্ব দিয়ে শুরু হয়, তারপর দোয়া মুনাজাত, আড্ডা, কেক কাটা, নাস্তা, নামায, কুইজ সেশন+ পুরুস্কার বিতরন, আবারো আড্ডা, কফি, নামায, পার্সোনাল নেটওয়ার্কিং, আবারো কফি এবং বিদায়।
আড্ডার মেইন মেইন পয়েন্টগুলি হলোঃ
১। সবাই তাদের স্ট্রাগলের পয়েন্টগুলি বলেছেন,
আমি বাইটকোডের ( www.bytecode.com.bd ) টা সংক্ষেপে কিছু বলেছি, কীভাবে ডিজিটাল মার্কেটিং সার্ভিসে আসা, স্ট্রাগল করে এই পর্যন্ত টিকে থাকা, তারপর থিম বিজনেসে নিজেদের এক্সপান্ড করা, কিছু সফলতা পাওয়ার পর অ্যামাজন এফিলিয়েট বিজনেস শুরু করা, আলহামদুলিল্লাহ্‌! ৩ টাই চলছে, সফলতাও কিছু আসছে, আপনাদের দোয়া সাপোর্ট থাকলে সামনে নতুন কিছু হবে, ইংশাআল্লাহ।
ক) মূল কথা হচ্ছে কস্ট করে লেগে থাকতে হবে, ধাক্কা আসলে আপনি আবার উলটা ধাক্কা দিয়ে দাঁড়াতে হবে, ধাক্কা আপনাকে মচকাবে, কিন্তু কোনভাবেই যাতে ভাংতে না পারে।
খ) ৯৮% উদ্যোক্তারাই কস্ট করছেন <3 সবাই তাদের স্ট্রাগলের কাহিনী বলেছেন , সো এই পথে আপনি একা নন, সাহস হারাবার কিছু নেই। 🙂 মুনাজাতে হুজুর বলেছেন, কস্টা কারী যুবক যুবতীদের আল্লাহ্‌ ও আল্লাহ্‌র রাসুল ভালবাসেন। মুনাজাত পরিচালনা করেছেন, গুলশান বড় মসজিদের (সাবেক ভোলা মসজিদ) খতীব সাহেব। 
 
২। Zaman Khan ভাই, লোকাল মার্কেট নিয়ে দামী কিছু কথা বলেছেন।
ক) সাপোর্ট আফটার সার্ভিস খুব ভালো ভাবে দিতে হবে , সার্ভিসে ভ্যারিয়েশন আনতে হবে, ধরুন আপনার একটা সার্ভিস ভালো চলতেছে, তা নিয়ে বসে থাকলে চলবেনা, মার্কেটের ট্রেন্ড বুঝে বিজনেস করতে হবে।
খ) টেকনোলোজি খুব দ্রুত পরিবর্তন হচ্ছে, এই পরিবর্তনের সাথে তাল মিলিয়ে নিজেকে আপডেট করতে হবে। এই ছাড়া উনি বলেছেন, ডিজিটাল মার্কেটিং সার্ভিস কীভাবে অফার করবেন।
গ) Abu Sina ভাই, উনার উদ্যোগ Jolpie.com – জলপাই এর স্ট্রাগলের কাহিনী শুনালেন, 2 বছর অমানুষিক কস্ট অনেক টাকা লস, অনেক ধাক্কার পর এখন কিছু কিছু সফলতা পাওয়া শুরু করেছেন।
 
ঘ) Zafar Hossain Zafi (ভাই) দা ভিডিও ম্যান তো ভিডিও মার্কেটিং নিয়েই কথা বলেছেন, আমি বলছিলাম, আমি সব চেয়ে বেশি রিস্পন্স পেয়েছি ভিডিও তৈরি করে ( অ্যামাজন এফিলিয়শন আর SEO নিয়ে আমার ভিডিও দেখতে হলে এই লিংক ভিজিট করুন ) উনি বলে এই কথা ৪ বছর আগে থেকে আমি বলে এসেছি <3
ঙ) Shahadat Hossain ভাই, ডোমিন হোস্টীং নিয়ে কিছু পরামর্শ দিয়েছেন।
 
চ) আমি (মাহবুব ওসমানী ) ইকমার্স বিজনেস নিয়ে কিছু পরামর্শ দিয়েছি যেহেতু আমার এই জগতে ধরা খাওয়ার ভালো অভিজ্ঞতা আছে, থিম, ডোমিন এবং হোস্টিং বিজনেস নিয়ে আমার ৩ বছরের অভিজ্ঞতার আলোকে কথা বলেছি, পরামর্শ দিয়েছি।কথা বলেছি কীভাবে ডিজিটাল মার্কেটে সার্ভিস অফার করবেন, ভ্যালু এড করবেন এই সব নিয়ে কথা হয়েছে।
ছ) Faisal Mustafa ভাই, সফটওয়্যার বিজনেস নিয়ে কিছু কথা বলেছেন  🙂
ঝ) DainaHost এই ইভেন্টে ফটোগ্রাফি করেছেন, তাদের SMS সার্ভিস খুবই ভালো।
 
ঞ) Md Shohidul Islam Robin ভাই কথা বলেছেন তার প্রজুক্তিশপ নিয়ে 🙂
৩। এই ছাড়া গুরুত্বপূর্ণ যেই পয়েন্ট টা উঠে এসেছে তা হচ্ছে, আমাদের একটা এ্যাসোসিয়েশন দরকার, ডিজিটাল মার্কেটিং এ্যাসোসিয়েশন, সবাই এটার সাথে একমত হয়েছেন। আর এইটা নিয়ে কাজ চলছে Zaman Khan ভাই Shahadat Hossain উনাদের অভিজ্ঞতা আছে, উনারা এই ব্যাপারে হেল্প করবেন। আর Zafar Hossain Zafi ভাই সহ কিছু কাজ করে আমরা আপনাদের জানাবো। এখন কথা হচ্ছে কেনো দরকার ডিজিটাল মার্কেটিং এ্যাসোসিয়েশন?
আমার একটা প্রশ্ন, কেনো দরকার না? বা থাকলে কি কি ক্ষতি হবে তা আপনারা কমেন্টে বলবেন। আমি কিছু পয়েন্ট বলে রাখছি কি লাভ হবে?
  • Providing amazing advantages to its members through a variety of excellent organizations.
  • The superior discounts and unique products offered to members are first class and useful in your everyday life.
  • Providing information to our members about insurance, benefits, services, or other areas of interest to members through the website which will assist them in making informed decisions about the need for those options, benefits, and services in their lives.
  • Providing optional benefits, insurance options and services to members and their dependents who are self-employed, employees of businesses or employers who do not offer, benefits, services, or insurance options to their employees.
  • এ্যাসোসিয়েশন লিস্টেড ভালো কোম্পানিতে Internship and job opportunities পাবেন নতুন ছাত্ররা ।
  • Industry standards সার্ভিস নিশ্চিত করতে, বিভিন্ন Conferences এর সময় অথবা সরকারী লেভেলের প্রতিনিধির সাথে কথা বলতে, ভিবিন্ন policies মেক করতে অথবা আপডেট করতে, ওয়েবসাইটের মাধ্যমে সার্ভিস রিভিউ সিস্টেমের কথা বলা হয়েছে, এই মুহূর্তে আর মনে পরছেনা।
  • ও! যারা সার্ভিস নিয়ে প্রতারিত হবেন, বা প্রতারিত করার চেস্টা করবেন তাদের জন্য ব্যাবস্থা থাকবে।
এইতো, এই ছিলো আপডেট! দেরি হওয়ার কারণে অনেক কিছু হয়তো মিস করেছি বা ভুলে গেছি, আপনারা কমেন্ট করলে এড করে দিবো, অনেকের নাম মনে না থাকার কারণে ম্যানশন করতে পারিনি, কমেন্ট করলে এডিট করে দিবো, আজকে এই পর্যন্ত, ধন্যবাদ সবাইকে 🙂
গুরুত্বপূর্ণ কিছু মিস করে থাকলে কমেন্টে বলুন, আমি এড করে দিবো, প্রায় ৪৫ জন লোক এসেছেন অনুষ্ঠানে, আর মজার ম্যাপার হচ্ছে এনারা সবাই এন্টারপ্রেনার, সবাইকে বাইটকোডের পক্ষ থেকে অনেক অনেক ধন্যবাদ প্রোগ্রাম টিকে সাকসেস করার জন্য।
  • Facebook
  • Twitter
  • Google+
  • Linkedin
  • Pinterest

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

It is main inner container footer text